0 item
0

Benefit of primer

প্রাইমার কি আমাদের মাস্ট হেভ প্রোডাক্ট? কেনো আমরা প্রাইমার ব্যবহার করবো? কিভাবে আমরা প্রাইমার বাছাই করবো? বিগিনার দের জন্য কোন প্রাইমার সবচেয়ে বেশি বাজেট ফ্রেন্ডলি হবে? সেই সব কিছু নিয়ে আজকে আমরা আলোচনা করবো! ফেস প্রাইমার কি?

ফেস প্রাইমার মূলত তিনটি কাজ করে।

 # এটি আমাদের ত্বক ও ফাউন্ডেশন এর মাঝে একটি লেয়ার সৃষ্টি করে। আমাদের ত্বক থেকে যে একটা অয়েল বের হয় সেটি থেকে ফাউন্ডেশন কে রক্ষা করে। যা মেকআপ কে আরো লং লাস্টিং করতে সাহায্য করে।


টাইপ অফ প্রাইমার😍

প্রাইমার মূলত দুই ধরনের হয়। # ম্যাট প্রাইমার # হাইড্রেটিং প্রাইমার

>ম্যাট প্রাইমার গ্রুপ অয়েলি স্কিনের জন্য বেস্ট।

>হাইড্রেটিং প্রাইমার গুলি ওভারড্রাইভ স্কিন অথবা ড্রাই স্কিনের জন্য বেস্ট।

>গঠন: অয়েলি স্কিনের প্রাইমার গুলি মূলত সিলিকন বেস হয়ে থাকে। তাই এটি স্কিনের পোর্রস ইনস্ট্যান্ট মিনিমাইজ করে সুন্দর একটা স্মুথ লুক দেয়।

আর হাইড্রেটিং প্রাইমার গুলো মশ্চারাইজিং টাইপের হয়। যার ফলে স্কিনের সব ড্রাইনেস দূর হয়ে সুন্দর একটা বেস সৃষ্টি হয়।

আমি এখানে কিছু প্রাইমার নিয়ে কথা বলবো।

মেবিলিন বেবি স্কিন প্রাইমার এটি একটি সিলিকন প্রাইমার তাই স্কিনের সুন্দর একটা প্লেয়ার সৃষ্টি করবে। এবং যেটি অন্যান্য মেকআপ প্রোডাক্ট কিনে বসাতে হেল্প করবে।

তাছাড়া এই ধরনের প্রাইমার এর মধ্যে আরো আছে টেকনিক স্মুথিং প্রাইমার, ম্যাজিক প্রাইমার, পোর্রসফেকসন ম্যাজিক প্রাইমার ফোকালুর ব্লার ম্যাক্স প্রাইমার.


টেকনিক ডিউয়ি ওয়েল এটি কোকোনাট প্রাইমার ফেইস অয়েল।

এতে আছে ভিটামিন ই এবং ক্যামেলিয়া সিড অয়েল। যা ত্বককে করে কোমল এবং সারাদিন হাইড্রেট রাখে। ড্রাই স্কিনের রেগুলার serum হিসেবে এটি ব্যবহার করা যাবে। এবং পারফেক্টডিউয়ি ফিনিশ দিবে।


আপনার যদি অতিরিক্ত অয়েলি স্কিন হয় কিন্তু আপনি আপনার মনের মত প্রাইমার খুঁজে পাচ্ছেন না

তাহলে এখনি ওয়েট অ্যান্ড ওয়াইল্ড ম্যাট বাছাই করুন আপনার স্কিনের জন্। এই প্রাইমার আপনার স্কিনের পোর্রস মিনিমাইজ করবে যার ফলে এক্সট্রা ওয়েল বের হওয়া থেকে ফাউন্ডেশন এবং অন্যান্য মেকআপ প্রোডাক্ট নষ্ট করবে না।


এখন কথা বলবো টেকনিক প্রাইমার স্প্রে জাস্ট একটা স্প্রে আর স্কেন রেডি. প্রাইমার ড্রাই স্কিনের জন্য অনেক বেশি সুইটেবল। যারা মেকআপ করার সময় বেশি ঝামেলা পছন্দ করেন না শুধুমাত্র তাড়াতাড়ি করে রেডি হয়ে যেতে চান তারা চাইলে এই প্রাইমারি এপ্লাই করতে পারেন। তাছাড়াও এমন অনেক প্রাইমার আছে যেগুলো আপনার স্কিনের ধরন অনুযায়ী আপনাকে বাছাই করে তারপর কিনতে হবে। মনে রাখতে হবে যে স্কিনের ধরন অনুযায়ী সঠিক প্রোডাক্ট ইউজ না করলে কখনোই আপনি আপনার মনের মত আউটপুট পাবেন না।

Related Products